আমার অসহ্য লেগ ব্যথা ক্যান্সার হতে আউট পরিণত

জ্যামি হুইটমোর, 43, ধীর গতিতে ব্যবহৃত হয় না। পেশাদার ট্রাইএথলিট পরিণত হয়েছে প্যারালিম্পিক স্বর্ণের মেডেলিস্ট কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হননি যা তিনি অতিক্রম করতে পারতেন না, এটি একটি XTERRA পর্বত সাইকেল রেস-বা ক্যান্সার ছিল কিনা।

২007 সালে হুইটমোর আমেরিকাতে সবচেয়ে সফল ক্রীড়াবিদ হিসাবে বিবেচিত হন। তিনি XterRA রেসিংয়ের জন্য ছয়বারের ইউএসএ চ্যাম্পিয়ন ছিলেন, দুইবারের ইউরোপিয়ান সফর চ্যাম্পিয়ন এবং বিশ্ব শিরোপা জিতেছিলেন। সবকিছুই ট্রাইএথলন চলাকালে পরিবর্তিত হয়েছিল, যা তিনি জয়ী অন্যান্য অনেকের মতো মনে করেছিলেন।

“আমি পানি থেকে বেরিয়ে এসে আমার সাইকেল ও কিছুটা আমার বাম পা দিয়ে বন্ধ ছিলাম,” হুইটমোর রিডার্স ডাইজেস্টকে বলেছেন। “একবার আমি সাইকেল বন্ধ করে দৌড়ানোর সময় শুরু করলাম, আমি শ্বাসরোধ করছিলাম। এটা আমার পা বাছাই কঠিন ছিল। আমি কিছু সঠিক ছিল না জানতাম। “তিনি অন্য কিছু অনুভূতি, সাঁতার ও বাইকিং উপর মনোযোগ নিবদ্ধ করে, কিছু সময়ের জন্য চলমান এড়ানো। “আমি যতক্ষণ না চলছিলাম ততক্ষণ আমার কোন উপসর্গ ছিল না। আমি এটা থেকে বিরতি গ্রহণ, কিন্তু আমি আবার চেষ্টা করার সময় প্রতি পেশী খুব শক্ত ছিল এবং আমার hamstring আমার অনেক ব্যথা ছিল। “তিনি শেষ জাতি মধ্যে নিজেকে খুব কঠিন push করা হবে অনুমান, Whitmore ব্যথা বন্ধ shrugged।

অ্যারিজোনা একটি স্পোর্টস ক্যাম্পে অলস রাত্রি না হওয়া পর্যন্ত হুইটমোর বলেছিলেন যে তিনি জানতেন যে কিছুটা গুরুতর ভুল ছিল। “আমি ঘুমাতে পারিনি, এবং আমার স্নাতকের স্নায়বিক ব্যথা ছিল। আমি সাধারণত এটি ছিল যখন আমি দীর্ঘ সময় ঘটে বা খুব দীর্ঘ বসে থাকতাম – এটা কিছু চেয়ে বেশি বিরক্তিকর ছিল। ” ।

তারা টিউমার ফেটে যাওয়ার ভয় করার জন্য এটি কেটে ফেলতে পারেনি। এটি আমার বাসার জন্য প্রয়োজনীয় প্রতিটি অঙ্গের কাছাকাছি ছিল। “স্পিন্ড সেল সারকোমা অত্যন্ত বিরল, যা প্রাথমিক হাড় ক্যান্সারের মাত্র 2 থেকে 5 শতাংশ ধারণ করে। কেমোথেরাপির, অস্ত্রোপচার, এবং বিকিরণ রোগের জন্য সাধারণ চিকিত্সা। এমন অনেক ধরণের ক্যান্সার রয়েছে যা হুইটমোরের মতো ছোটখাটো উপসর্গ আছে বা অন্য কেউ নেই। এখানে 30 টি ক্যান্সার লক্ষণ রয়েছে যা আপনি উপেক্ষা করতে চান না।

তিনি প্রথমবারের জন্য নির্ণয়ের কথা শুনেছিলেন, হুইটমোর বলেন, সময় এখনও দাঁড়িয়েছে। “আমি শ্বাস নিতে পারিনি। তারা চিকিত্সা সম্পর্কে কথা বলছিল এবং আমি শুধু কাঁদতে শুরু করলাম এবং বললাম, ‘আমি মরতে চাই না।’ “টিউমার অপসারণের জন্য ডাক্তাররা বিভিন্ন বিশেষজ্ঞের সহায়তায় তালিকাভুক্ত হন। “এটা আমার মলদ্বার এবং মূত্রাশয় বিরুদ্ধে চাপা ছিল এবং আমার sciatic নার্ভ রক্ত ​​সরবরাহ বৃত্তাকার ছিল। আমি যখন জেগে উঠেছিলাম তখন আমার কোন ধারণা ছিল না যে হাঁটু থেকে আমার পায়ের ব্যবহার আর থাকবে না। যখন তারা আমাকে বলেছিল আমার হাঁটতে হাঁটতে হবে, আমি ভাবলাম, এটা ঘটছে না। আমি একজন পেশাদার ক্রীড়াবিদ। “

হুইটমোর এখন পাদদেশে পড়েছিলেন এবং শারীরিক থেরাপিস্টের সহায়তায় আবার হাঁটতে শিখেছিলেন। তিনি বিকিরণ থেরাপিরও শুরু করেছিলেন, কিন্তু চারদিনের মধ্যে ডাক্তারদের আরও খারাপ খবর ছিল: একটি স্ক্যান ক্যান্সারটি দেখিয়েছিল। “এই সময় এটি এমনকি আরো আক্রমনাত্মক ছিল। তারা গিয়ে আমার বিশৃঙ্খল স্নায়ু, একটি পবিত্র নার্ভ গ্রহণ করে এবং আমার লেজ হাড় থেকে কিছু ক্যান্সার সরিয়ে নেয়। “

হুইটমোর সার্জারি থেকে sepsis উন্নত এবং একটি grueling দুই মাসের পুনরুদ্ধার সহ্য। “আমার স্ক্যান ক্যান্সারের স্পষ্ট ফিরে আসছে, কিন্তু এখন আমার এই অন্যান্য জটিলতা ছিল।” যখন সে আবার অসুস্থ বোধ করতে শুরু করল, তখন হুইটমোর তার ক্যান্সারটি ফিরে যাওয়ার বিষয়ে নিশ্চিত ছিল। পরিবর্তে, ডাক্তার তার অপ্রত্যাশিত খবর দিয়েছেন: তিনি গর্ভবতী ছিল-যুগল সঙ্গে। “যে একটি সম্পূর্ণ অন্যান্য freak আউট ছিল,” Whitmore স্মরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *